দিনাজপুরে জঙ্গি সন্দেহে আটক ৪৫

দিনাজপুরে কয়েকটি মসজিদ থেকে জঙ্গি সন্দেহে ৪৫ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে জেলা সদর, বিরল এবং বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন মসজিদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশের দাবি, তাবলিক জামাতের পরিচয়ে মসজিদে আশ্রয় নিয়েছিল আটকরা।

কয়েকটি মসজিদে অভিযান চালানোর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার। তিনি জানান, ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছেন। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল, এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্যদের দেওয়া হয়েছিল।

জানাযায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট দিনাজপুর সদর উপজেলার মহারাজা মোড়ের পূর্ব দিকে বাইতুল ফালাহ জামে মসজিদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২ জনকে আটক করা হয়। একইসময়ে বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে ইউনিটের সদস্যরা। এছাড়া উপজেলা আরও দুটি মসজিদ থেকে প্রায় ১৫ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলিগ জামায়াতের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে, এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author