ভাসানচর থেকে পালিয়ে আসা ১৮ রোহিঙ্গাকে আটক করেছে চট্টগ্রাম মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ। আটকদের মধ্যে ৭ শিশু,৭  নারী ও ৪ জন পুরুষ রয়েছে।

রোববার সকাল ১১টার দিকে স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে তাদের আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূর হোসেন মামুন।

তিনি বলেন, ভাসানচর থেকে পালিয়ে এসে এই রোহিঙ্গারা মিরসরাই বঙ্গবন্ধু শিল্পাঞ্চল এলাকায় নামে। ভোর সাড়ে ৫টার দিকে স্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে আমরা তাদের আটক করি। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

আটক ১৮ জন হলো মো. আলী উল্লাহ (২৫) ও তার স্ত্রী নজুমা বেগম (২০), তাদের মেয়ে শামসুন্নাহার (৩), আব্দুর রশিদ (৩০), আব্দুল মজিদ (২১) ও তার স্ত্রী সামিরা (১৯), মনসুর আলম (২৮) ও তার স্ত্রী জমিলা বেগম (২৬), তাদের চার সন্তান ইমরান খান (৮), হামিদা বেগম (৭), মোশরফা বেগম (৬), সামিয়া বেগম (২), মর্জিনা আকতার (২২) ও তার মেয়ে মোনতাহা সুলতানা রিনা (৬), রোকেয়া আকতার (২১) তার ছেলে আব্দুর রহমান (২), আসমিদা (১৯) ও উম্মে হাবিবা (২১)।

পুলিশ আরও জানায়, ভাসানচর থেকে পালিয়ে আসার সময় মিরসরাই বঙ্গবন্ধু অর্থনৈতিক অঞ্চল এলাকায় তাদের আটকে রাখে স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে আসে। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর থেকে রিজার্ভ ট্রলার নিয়ে মিরসরাইয়ে নামে আটক রোহিঙ্গারা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author