করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৯ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ১ হাজার ৬৩৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৪৮৬ জন। শনিবার (১২ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১০৮ জন।

এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ২৪ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৫৯০ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ১২ শতাংশ। এর আগে শুক্রবার (১১ জুন) দেশে করোনায় ৪৩ জনের মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া আরও ২ হাজার ৪৫৪ জনের করোনা শনাক্তের কথাও জানানো হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১১ হাজার ৫৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৮ লাখ ২৮২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৬০ লাখ ৩১ হাজার ৮৯১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৯ হাজার ৯৯৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৯০ হাজার ৩০১ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ৩১৭ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯২ লাখ ৭৩ হাজার ৩৩৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৯৭ জনের। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ১ কোটি ৭২ লাখ ১৫ হাজার ১৫৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮২ হাজার ১৩৫ জনের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author