দেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। আর ৪০ দিনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু ও আক্রান্ত দেখল দেশবাসী। একদিনে সর্বোচ্চ শনাক্তের হারেও রেকর্ড হয়েছে। শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ১৫ হাজার ২৮২ জনে।

মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ। 

গত ২৪ ঘন্টায় মৃত ৪৪ জনের মধ্যে পুরুষ ২৭ ও নারী ১৭ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৭ জন, বেসরকারি হাসপাতালে তিনজন এবং বাসায় চারজন মারা যান। এছাড়া নতুন মৃতদের মধ্যে রয়েছেন দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব ৪ জন, চল্লিশোর্ধ্ব ৩ জন, পঞ্চাশোর্ধ্ব ১০ জন এবং ষাটোর্ধ ২৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৬২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে, অপরিকল্পিত লকডাউন ও উদাসীনতায় চলতি মাসেই করোনার আরেকটি ঢেউয়ের আশঙ্কা করছে টিআইবি। টিকা ব্যবস্থাপনায় সমন্বয়হীনতার কারনে তৃতীয় পক্ষ লাভবান হচ্ছে বলেও মনে করে গবেষণা প্রতিষ্ঠানটি। আরআওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বললেন, দেশে ভ্যাকসিনের কোনো সংকট সৃষ্টি হবে না। বিভিন্ন দেশ থেকে ভ্যাকসিন সংগ্রহের চেষ্টা অব্যাহত রেখেছে সরকার।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author