গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই বিএনপি নির্বাচন বয়কট করে

ছয়দফার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার স্বাধীনতা অর্জিত হয়েছে আর তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই বিএনপি নির্বাচন বয়কট করে বলেও মন্তব্য করেন তিনি।

আর বাংলাদেশে সরকারি ও বিরোধী দলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি থাকা উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার (৭ জুন) সকালে ছয়দফা দিবস উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদনের পর তারা এসব কথা বলেন।

বাঙালীর মুক্তির সনদ ছয়দফা দিবস উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শ্রদ্ধা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। দিবসের তাৎপর্য তুলে ধরে তিনি বলেন ছয়দফার মধ্য দিয়েই স্বাধীনতার আন্দোলন বেগবান হয়। আর শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের যাত্রা অব্যাহত রয়েছে। গণতন্ত্রে বিশ্বাস করেনা বলেই বিএনপি নির্বাচনে আসতে ভয় পায় বলে মন্তব্য করেন কাদের।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে স্বাধীনতা বিরোধীদের এদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই। দিনটি উপলক্ষে পরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author