রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে আগুনে পুড়ে গেছে কয়েকশ ঘর। মুহূর্তে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশেপাশের ঘরবাড়িতে। ফায়ার সার্ভিসের ১৮ ইউনিটের সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও নিঃস্ব হয়ে যায় কয়েকশ পরিবার।

আজ সোমবার (৭ জুন ) ভোর সাড়ে তিনটায় লাগা আগুন সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। বস্তির বাসিন্দারা জানান, মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে বাঁশ, কাঠ আর টিন দিয়ে তৈরি বস্তির ঘরগুলোতে। ক্রমেই বাড়তে থাকে আগুনের লেলিহান শিখা। চোখের সামনেই পুড়ে যায় কয়েকশ’ ঘর। ফায়ার সার্ভিস জানায়, গ্যাস কিংবা বিদ্যুতের লিকেজ থেকে আগুন লাগতে পারে।

পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হুসেইন। ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি উল্লেখ করে তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হবে বলেও জানান মহাপরিচালক। মসজিদের দ্যাহ্য পদার্থের পরিমাণ বেশি থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে বলেও জানান সাজ্জাদ হুসেইন। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

গত বছর ২৩ নভেম্বর মধ্যরাতে ভয়াবহ আগুনে এই বস্তির প্রায় আড়াই শতাধিক ঘর পুড়ে গিয়েছিল। ২০১২, ২০১৫ ও ২০১৬ সালেও আগুনে পুড়েছিল সাততলা বস্তি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author