বিশ্বে করোনায় মৃত্যু ৩০ লাখ ১২ হাজারের বেশি

বিশ্বে একদিনে আরও সাড়ে ১২ হাজার মানুষের প্রাণ গেছে। এতে মোট প্রাণহানি ৩০ লাখ ১২ হাজার ছাড়ালো। আর মোট আক্রান্ত ১৪ কোটি ৫ লাখ ৩১ হাজারের বেশি।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার (১৭ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫ লাখ ২৩ হাজার ১৭ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩০ হাজার ৫২ জন।

আক্রান্ত ও মৃত্যুর তালিকায় প্রথম স্থানে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন করোনায় আক্রান্ত ও ৫ লাখ ৭৯ হাজার ৯৪২ জন মারা গেছেন। এখন দৈনিক প্রাণহানির শীর্ষে ব্রাজিল। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ২৪ জনের। তিন হাজারের বেশি মানুষের মৃত্যুতে দেশটিতে মোট প্রাণহানি তিন লাখ ৭০ হাজারের কাছাকাছি।

যুক্তরাষ্ট্রেও এদিন ৮৮৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৮১ হাজারের বেশি। অন্যদিকে, ৬শ’র কাছাকাছি মৃত্যু হয়েছে পোল্যান্ডে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এছাড়া শুক্রবার রাশিয়া-ইতালি-মেক্সিকো ও ইউক্রেনে ৪ থেকে সাড়ে ৪শ মানুষ করোনায় মারা গেছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author