করোনায় দ্বিতীয় অবস্থানে ভারত

বিশ্বজুড়ে বেড়েই চলছে করেনায় আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা। এ পর্যন্ত প্রাণ গেছে ২৯ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের। আক্রান্ত ১৩ কোটি ৬৬ লাখ ৪২ হাজারের কাছাকাছি।

ওয়ার্ল্ডোমিটারসের তালিকা অনুসারে করোনায় সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলকে টপকে গেছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমিত হয়েছে ১ কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজার ২০৯ জনের।

এদিকে, করোনা সংক্রমণে ব্রাজিলকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। একদিনে, দেশটিতে এক লাখ ৬৯ হাজার ৯১৪জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত এক কোটি ৩৫ লাখ ২৭ হাজার ৭ শতাধিক। আর মোট প্রাণহানি এক লাখ ৭০ হাজার ২০৯ জন।

ব্রাজিলে করোনায় সংক্রমিত হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ২৯৩ জনের। ভারতের চেয়ে ব্রাজিলে করোনায় মৃত্যু বেশি।

করোনাভাইরাসের সংক্রমণের দিক থেকে সবচেয়ে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জনের। করোনাভাইরাসের সংক্রমণের দিক থেকে ব্রাজিলের পরে রয়েছে ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি ও স্পেন।

দক্ষিণ এশিয়ায় মোট আক্রান্ত মানুষের ৮৪ শতাংশই ভারতে। ভারতে গতকাল সোমবার সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছে। এদিন শনাক্তের সংখ্যা দেড় লাখের বেশি। মারা গেছেন ৮৩৯ জন। টানা পাঁচ দিন ধরে দেশটিতে রোগী শনাক্তের সংখ্যা লাখের ওপরে।
ওয়ার্ল্ডোমিটারসের তালিকা অনুসারে সংক্রমণের দিক দিয়ে ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author