রাতে মুখোমুখি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে আজ মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। লা লিগায় রিয়ালের মাঠে ম্যাচটি শুরু হবে রাত ১টায়। এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে আলাদা ম্যাচে মাঠে নামবে লিভারপুল ও চেলসি। অন্যদিকে, বুন্দেস লিগায় আলাদাভাবে বরুশিয়া ডর্টমুন্ড ও বায়ার্ন মিউনিখ লড়বে। এছাড়া, সেরি আতে এসি মিলান ও ফ্রেঞ্চ লিগ ওয়ানে দেখা যাবে পিএসজির লড়াই।

ফুটবল বিশ্বে এল ক্লাসিকো নিয়ে বাড়তি আগ্রহ ভক্তদের। আলফ্রেডো ডি স্টেফানোতে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে বার্সেলোনাকে। এ ম্যাচ বড় ভূমিকা রাখবে লিগ টেবিলে। জয় পেলে শিরোপা দৌড়ে এগিয়ে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদকে টপকে এক নম্বরে উঠবে কাতালানরা। সমান ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো। বার্সার পয়েন্ট ৬৫ আর তিনে থাকা রিয়ালের সংগ্রহ ৬৩ পয়েন্ট।

লিগে টানা ১৯ ম্যাচ অপরাজিত কাতালানরা। রিয়ালও ১০ ম্যাচে হারেনি। এল ক্লাসিকোতে সবচেয়ে বেশি ৪৫ ম্যাচ খেলা রামোসকে স্পর্শ করবেন, ২৬ গোল করা মেসি।
মুখোমুখি ১৮১ বারের লড়াইয়ে রিয়াল ৭৪ ও বার্সা ৭২টিতে
জয় পেয়েছে। সবশেষ গেলো অক্টোবরে ক্যাম্প ন্যুতে মৌসুমের প্রথম দেখায় ৩-১ গোল জয় পায় রিয়াল। এই ম্যাচে থাকছেন না
রামোস ও ভারানে; ফিরতে পারেন ইডেন হ্যাজার্ড। এদিকে, বার্সা একাদশে থাকছেন না আনসু ফাতি, কুতিনহো। আর চোট কাটিয়ে ফিরছেন পিকে ও সার্জিও রবের্তো।

ইংলিশ প্রিমিয়ার
লিগে আলাদা মাঠে নামবে লিভারপুল ও চেলসি। রাত ৮টায় অ্যাস্টনভিলার মুখোমুখি হবে লিভারপুল। আর সাড়ে ১০টায় ক্রিস্টাল প্যালেসের
বিপক্ষে লড়বে চেলসি।

জার্মান বুন্দেসলিগায়
সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনিয়ন বার্লিনের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ। আর রাত সাড়ে ১০টায় স্টুটগার্ডের
প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ড।

এছাড়া, ইতালিয়ান
লিগ সেরি আতে রাত ১০টায় এসি মিলান লড়বে পার্মার বিপক্ষে। আর ফ্রেঞ্চ লিগ ওয়ানে রাত ৯টায় দেখা যাবে স্ট্রাসবার্গ ও পিএসজির লড়াই।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author