করোনায় দেশে আরও ৬৬ জনের মৃত্যু

করোনায় দেশে আরো ৬৬ জনের মৃত্যু। এটাই দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ২১৩ জন। এর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২১৩ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা একদিনে এ পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ৬৫২ জনে পৌঁছেছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২৩৭টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৩১১টি নমুনা। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ০২ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে আরও ২ হাজার ৯৬৯ জন সুস্থ হয়েছেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৫৮ হাজার ৩৮৩ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৯ শতাংশ।

এদিকে বিশ্বে করোনায় ২৮ লাখ ৭৪ হাজারেরও বেশি মানুষের প্রাণ গেছে। আক্রান্ত ১৩ কোটি ২৪ লাখ ৩৭ হাজারের বেশি। এদিকে,কয়েক মাস ধীরগতির পর আবারও বাড়ছে চীনে করোনার সংক্রমণ। অন্যদিকে আগামী সোমবার থেকে লকডাউন তুলে নেবার কথা ভাবছে যুক্তরাজ্য।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author