বিশ্বে করোনায় প্রাণহানি ২৮ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে

বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি ২৮ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত ১৩ কোটি ১ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ এবং এ পর্যন্ত মারা গেছে ২৮ লাখ ৪০ হাজার ২৬৭ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১০ কোটি ৪৮ লাখ ৯৮ হাজার ২১৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ২৪ লাখ ৪২ হাজার ৪৭২ জন। আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৬ হাজার ৫৫২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনা আক্রান্ত ও মৃুত্যুর তালিকায় সবার ওপরে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে তিন কোটি ১২ লাখ ৪৪ হাজার ৬৩৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৬৬ হাজার ৬১১ জন । এর পর যথাক্রমে ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ২৩ লাখ তিন হাজার ১৩১ জন এবং মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৪২৮ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ২৮ লাখ ৪২ হাজার ৭১৭ জন এবং মারা গেছে তিন লাখ ২৫ হাজার ৫৫৯ জন।

এদিকে, প্রতিদিনের লাগাম ছাড়া মৃত্যুতে মরদেহ সৎকারে হিমশিম খাচ্ছে ব্রাজিল। বৃহস্পতিবার থেকে ব্রাজিলের বৃহত্তম শহর সাও পাওলোতে, নতুন মরদেহ কবর দিতে পুরাতন একটি কবরস্থান সংস্কার করা হচ্ছে। এছাড়া সংক্রমণ বাড়ায় পুরো এপ্রিল সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চিলি সরকার।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author