শুরুতে ক দিয়ে ২৭ হাজার শব্দের ৩ টি গল্প

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের সৃজনশীল লেখক নাজিমুল কবির ২৭ হাজার শব্দের ৩টি গল্প লিখেছেন যার প্রতিটি শব্দ ক দিয়ে শুরু। এই গল্প ইতোমধ্যে আলোড়ন সৃষ্টি করেছে পাঠকদের মাঝে। সুধীজনেরাও প্রশংসা করছেন নাজিমুলের এমন উদ্ভাবনে।

কালিকচ্ছ ক্যাম্পের কাছেই কাজীউড়া কৈলাশ কর কেন্দ্রীয় কমার্শিয়াল কলেজ। কেউ কেউ কইবেন, কালিকচ্ছটা কোথায়?এভাবেই প্রতিটি শব্দের আদ্যক্ষর শুরু করেছেন ক দিয়ে। যা ইতোমধ্যে নজর কেড়েছে পাঠকদের।

১৯৬৭ সালের ৩০শে সেপ্টেম্বর সরাইলের নোয়াগাঁও গ্রামে জন্ম নাজিমুল কবিরের। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জনের পর কিছুদিন শিক্ষকতা পেশায় নিযুক্ত ছিলেন। পরে আত্মনিয়োগ করেন সাহিত্য সাধনায়। যার অংশ হিসেবে তিনি কেষ্ট কবির কষ্টগুলো,কেষ্ট কবির কনফারেন্স ও কেষ্ট কবি নামে ৩ টি গল্প লিখেছেন যার প্রতিটি শব্দের আদ্যক্ষর ক।

বাংলা সাহিত্যাঙ্গনে এ ধরনের একটি উদ্ভাবন প্রশংসার দাবি রাখে বলে মনে করেন সুধীজনেরা। ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন এবং শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এস আর এম ওসমান গণি সজীব বলেন এ ধরনের সৃজনশীল লেখায় আমরা মুগ্ধ।

আর বিশ্বের ৪০ কোটি বাংলাভাষীর কাছে পৌছে দেয়ার সাহিত্যকর্মটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির ব্যবস্থা করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন নাজিমুল কবীর।  

লেখকের লেখালেখিকে এগিয়ে নিতে সার্বিক পৃষ্ঠপোষকতার আশ্বাস দিলেন ব্রাহ্মণবাড়িয়ার বিমুগ্ধ জেলা প্রশাসক হায়াত উদ দৌলা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author