দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি ৮ হাজার ১৮২। নতুন ৪৩৫ জনসহ মোট আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৪৬৫ জন। সুস্থ হয়েছেন ৫০৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ৮২ হাজার ৪২৪ জন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৭৯ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫২ শতাংশ।

দেশে বর্তমানে ২০৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে সরকারি-বেসরকারি মিলিয়ে আরটি-পিসিআর পরীক্ষাগার রয়েছে ১১৬টি, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৮টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৬২টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৮১১টি, পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৬৬টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৭ লাখ ২৪ হাজার ৪৭৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৯ লাখ এক হাজার ৭০৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে আট লাখ ২২ হাজার ৭৬৮টি।

২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ চার জন, আর নারী তিন জন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন আছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৫০৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৩৩১ জন, চট্টগ্রাম বিভাগের ৮৩ জন, রংপুর বিভাগের ২১ জন, খুলনা বিভাগের সাত জন, বরিশাল বিভাগের আট জন, রাজশাহী বিভাগের ২৪ জন, সিলেট বিভাগের ২৬ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন সাত জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৫০ জন, ছাড়া পেয়েছেন ৮৯ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৯ হাজার ৩৯৪ জন, ছাড়া পেয়েছেন ৮৯ হাজার ৪৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৩৪৭ জন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author