করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ১৭ হাজার ২৯৯

একদিনে ১৭ হাজার ২৯৯ জনসহ এ পর্যন্ত প্রাণ গেছে ২০ লাখ ৮৬ হাজার। মোট আক্রান্ত ৯ কোটি ৭৪ লাখ ছাড়িয়েছে। এদিকে, নতুন ধরণের করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাজ্য। সংক্রমণ ঠেকাতে ব্রিটিশ নাগরিকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে ইউরোপিয় সরকার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৭৩ লাখ ৫ হাজার ৩৫৬ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৮৩ হাজার ২০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৫১৫ জন।

সংক্রমণ ও মৃত্যুর দিকে থেকে তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৪৯ লাখ ৯৮ হাজার ৯৭৫ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ১৫ হাজার ৪৯৪ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৬ লাখ ১১ হাজার ৭১৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৯০৬ জন 

তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৬ লাখ ৩৯ হাজার ৮৬৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১২ হাজার ৮৯৩ জনের। আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৩৩ হাজার ৯৫২ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬৭ হাজার ২২০ জন। 

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author