সুর-ছন্দের পূর্ণতায় বাইডেনের  শপথ অনুষ্ঠান

সুর আর ছন্দে পরিপূর্ণতা পেলো যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন করেন জনপ্রিয় পপতারকা লেডি গাগা। এছাড়া জেনিফার লোপেজ ও গার্থ ব্রুকসের মতো তারকা শিল্পীরাও অনুষ্ঠানে গান পরিবেশন করেন।

এদিন বাইডেনের শপথ অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করেন মার্কিন পপ তারকা লেডি গাগা। উপস্থিত সবাই জাতীয় সংগীতের সঙ্গে একাত্ম হন। এরপর প্রথা অনুযায়ী প্রথমে ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস। যুক্তরাষ্ট্রের প্রথম নারী, প্রথম কৃষ্ণাঙ্গ আমেরিকান ও প্রথম দক্ষিণ এশীয় হিসেবে এই পদে অধিষ্ঠিত হলেন কমলা। তাঁকে শপথ পড়ান সুপ্রিম কোর্টের বিচারপতি সোনিয়া সোটোমেয়র। শপথ শেষ হওয়ার পর তুমুল করতালি দিয়ে কমলাকে অভিনন্দন জানান সবাই।

কমলা হ্যারিসের শপথের পর সংগীত পরিবেশন করেন জেনিফার লোপেজ। এরপর শপথ গ্রহণ করে জো বাইডেন। স্থানীয় সময় সকাল ১১টা ৪৮ মিনিটে শপথ পড়ানো হয় বাইডেনকে। বাইবেলে হাত রেখে শপথ বাক্য পাঠ করেন বাইডেন। তাঁকে শপথ পড়ান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস। শপথের পর তুমুল করতালি ও হর্ষধ্বনিতে অভিনন্দন জানানো হয় বাইডেনকে।

জো বাইডেনের শপথের পর সংগীত পরিবেশন করেন গার্থ ব্রুকস। এরপর শপথ অনুষ্ঠানে কনিষ্ঠ কবি হিসাবে নিজের লেখা কবিতা পরিবেশন করেন ২২ বছর বয়সী কৃষ্ণাঙ্গ কবি আমান্ডা গোরম্যান।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author