দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। মোট প্রাণহানি ৭ হাজার ৯৪২। একদিনে ৭০২ জনসহ মোট আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন আরও ৬৮২ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৮৫৫ জন।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সারা দেশের ১৯৯টি ল্যাবে ১৫ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ৮৫ হাজার ২৫৭টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ৬৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ১৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৪ জন পুরুষ আর নারী ৬ জন। এদের মধ্যে সাটোর্ধ্ব বয়স ১৫ জনের। এছাড়া পাঁচজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ১১ জন ঢাকা বিভাগের, ছয়জন চট্টগাম বিভাগের, রাজশাহী বিভাগের দুইজন এবং একজন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

উল্লেখ্য গত ৮ মার্চ; তা সোয়া ৫ লাখ পেরিয়ে যায় গত ১৪ জানুয়ারি। এর মধ্যে গতবছরের ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

উল্লেখ্য, দেশে প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গতবছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২৯ ডিসেম্বর তা সাড়ে সাত হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author