দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি ৭ হাজার ৭৩৮। নতুন ৭৮৫ জনসহ মোট আক্রান্ত ৫ লাখ ২০ হাজার ৬৯০ জন।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এই তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৭৮৫ জনকে নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২০ হাজার ৬৯০ জন। আরও ১৬ জনের মৃত্যুতে মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৭৩৪ জন হয়েছে।

গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৮৩৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৬৫ হাজার ২৭৯ জন হয়েছে। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৮১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৪টি, জিন-এক্সপার্ট ২৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৪০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৬৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৮১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৩১ হাজার ৪৯১টি।

এদিকে বিশ্বে করোনায় প্রাণহানি ১৯ লাখ ৮ হাজার ছাড়ালো। আর এ পর্যন্ত আক্রান্ত ৮ কোটি ৮৫ লাখ ৭৪ হাজারের বেশি।

যুক্তরাষ্ট্রে আবারও আক্রান্ত ও প্রাণহানির রেকর্ড হয়েছে। আর সংক্রমণ বাড়ায় জাপানে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারি করা হয়েছে। নতুন সংক্রমণ ধরা পড়ায় লকডাউনে রাখা হয়েছে চীনের শিজিয়াজুয়াংয়ের এক কোটি ১০ লাখ মানুষকে। এছাড়া, মার্চের পরিবর্তে ফেব্রুয়ারি থেকেই গণহারে টিকা দেয়া শুরু করবে অস্ট্রেলিয়া।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author