দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি ৭ হাজার ৬৫০। একদিনে ৯১০ জনসহ মোট আক্রান্ত ৫ লাখ ১৬ হাজার ৯২৯ জন। করোনা থেকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৯১৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ৪ লাখ ৬১ হাজার ৫১৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমকি ২৮ শতাংশ।

সোমবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘন্টায় ১৮০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৭০১টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩২ লাখ ৭২ হাজার ৪২৩টি। অ্যান্টিজেন পরীক্ষাসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৬টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭.৫২ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৫.৮০ শতাংশ। মোট মৃত্যুর হার ১.৪৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৭ দশমিক শূন্য ৫২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ২৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author