ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রা

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষ্যে রাজধানীর জুড়ে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। সারদেশে ধর্মীয় মর্যাদা, ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে নানা আয়োজনে পালিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী। দিনটি উপলক্ষে মসজিদে মসজিদে দোয়া ও মাহফিল আয়োজন, আলোচনা সভা, শোভাযাত্রাসহ নানা কর্মসূচি পালন করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। এ সময়, ফ্রান্সে মহানবীকে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রকাশ করায় ক্ষোভ জানান মুসলমানরা।

ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যাঙ্গচিত্র তৈরীর প্রতিবাদে ইসলামি সংগঠন জশনে জুলুস প্রতিবাদ মিছিলে অংশ নেয়। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর বিশ্ব নবীকে ব্যঙ্গ করার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোঁভ মিছিল করেছে সমমনা ইসলামী দল সমূহ।

বিশ্বনবীকে নিয়ে ব্যাঙ্গকারীদের কঠোর শাস্তি দাবির পাশাপাশি ফ্রান্সের পণ্য বয়কটের আহবানও জানান বক্তারা। দাবি পূরণ না হলে  সোমবার ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচিও দেয়া হয় হেফাজতে ইসলামের পক্ষ থেকে।

এসময় সমমনা ইসলামী দলসমূহের প্রধান সমন্বয়ক নূর হোসেন কাসেমী হযরত মোহাম্মদ (সা:) কে কূটক্তির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেন। পরে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম থেকে শুরু হয়ে নাইটেঙ্গেলের মোড়ে গিয়ে শেষ হয়। এছাড়াও জুমার নামাজের পর রাজধানীর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author