ফ্লোরিডা অঙ্গরাজ্যে নির্বাচনি সমাবেশ

মার্কিন নির্বাচনে গুরুত্বপূর্ণ বলে বিবেচিত ফ্লোরিডা অঙ্গরাজ্যে বৃহস্পতিবার নির্বাচনি সমাবেশ করেছেন রিপাবলিকান দলীয় বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড টাম্প ও তার প্রতিপক্ষ ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনের শেষ মুহুর্তে প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রধান দুই প্রার্থী ট্রাম্প ও বাইডেন।

ঐতিহ্যগতভাবে মিশিগান ও উইসকনসিন ডেমোক্র্যাটদের ঘাঁটি হলেও ২০১৬ সালের নির্বাচনে এই দুই রাজ্যে সামান্য ব্যবধানে জয় পান রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। এখন পর্যন্ত নির্বাচনি জরিপে এগিয়ে জো বাইডেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনের এখন পর্যন্ত আগাম ভোট পড়েছে আট কোটিরও বেশি। যারমধ্যে ৫ কোটি ২০ লাখ ভোট পড়েছে ইমেইলে।  

বৃহস্পতিবার ফ্লোরিডার ট্যাম্পার সমাবেশে ট্রাম্প যুক্তরাষ্ট্রের
অর্থনীতির নতুন অগ্রগতির চিত্র দিয়ে বলেছেন, সর্বসাম্প্রতিক প্রান্তিকে
অর্থনীতির প্রসার ঘটেছে বার্ষিক ৩৩% হারে। যা গত তিন মাসের চেয়ে বেশি।

হোয়াইট হাউস ধরে রাখতে ফ্লোরিডাতে জয় পেতেই হবে ট্রাম্পকে। কিন্তু জনমত জরিপগুলোতে বাইডেনের চেয়ে ১.৪ পয়েন্ট পিছিয়ে রয়েছেন তিনি। ১০০ মিনিটের সমাবেশে সমবেতদের উদ্দেশে ট্রাম্প বলেন, জো বাইডেনের পরিকল্পনা হল (করোনাভাইরাস) লকডাউন দিয়ে শাস্তি দেওয়া। তিনি আপনাদের লকডাউন করে রাখবেন।

ইউরোপীয়দের প্রসঙ্গ টেনে ট্রাম্প বলেন, “সেখানে সংক্রমণ বাড়ছে, তারা অনেক কিছুই বন্ধ করছে, তারা লকডাউন জারি করছে। আমি এর সঙ্গে একমত নই। আমি আপনাদের আর কখনও লকডাউন করব না। আমরা লকডাউন দিয়েছিলাম, রোগটি সম্পর্কে জেনেছি। এখন আমরা ব্যবসা-বাণিজ্য চালু করেছি।”

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author