রায়হানের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সিলেট

পুলিশ হেফাজতে রায়হানের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভে উত্তাল সিলেট। দৃষ্টান্তমূলক বিচার দাবিতে রাজপথে নেমেছে বিভিন্ন সংগঠন। আন্দোলনে একাত্মতা জানিয়ে সুষ্ঠু বিচার চেয়েছে আওয়ামী লীগ ও বিএনপি।

শুক্রবার (১৬ জুম্মার নামাজ শেষে মুসল্লিরা রাস্তায় নামেন দৃষ্টান্তমূলক বিচার দাবিতে। নগরীর বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা রায়হান হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মিছিল বের করেন।

মিছিল নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্বরে এসে সভায় মিলিত হয়। সেখানে সমাবেশে সুষ্ঠু বিচার দাবি করা হয়।
কর্মসূচিতে একাত্মত পোষণ করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও আওয়ামী লীগের সাংগঠিনক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

জুমআর নামাজের পর নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদ ও কালেক্টরেট জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা রায়হান হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মিছিল নিয়ে বের হন। মিছিলগুলো নগরীর বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট ও কামরান চত্বরে এসে সভায় মিলিত হয়।

বিভিন্ন সংগঠনের প্রতিবাদ কর্মসূচি পালনকালে মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠে বন্দরবাজার ও আশপাশ এলাকা। দল-মত নির্বিশেষে হাজার হাজার জনতা রায়হানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসি নিশ্চিত করার দাবি জানান।

এদিকে, উলামা পরিষদ সিলেটের প্রতিবাদ কর্মসূচিতে একাত্মত পোষণ করে এতে যোগ দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এছাড়াও উলামা পরিষদ, উলামা মাশায়েখ পরিষদ, ইসলামি ঐক্যজোট ও সমমনা ইসলামী দলগুলো বিক্ষোভ মিছিল
এবং মানববন্ধন করে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author