দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে প্রাণ গেছে ১৭ জনের। মোট প্রাণহানি ৫ হাজার ৪৭৭ জনের। নতুন ১ হাজার ২৭৮ জন জনসহ মোট শনাক্ত ৩ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। আর এক হাজার ৫৯৬ জনসহ মোট সুস্থ ২ লাখ ৮৯ হাজার ৯১২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে শুক্রবার (৯ অক্টোবর) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫০৬টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ২৫৬টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২০ লাখ ৫০ হাজার ৬৬৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৩৫ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৮.৩৩ শতাংশ।

নতুন করে মৃত ১৭ জনের মধ্যে পুরুষ নয়জন এবং নারী আটজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ হাজার ২২২ জন বা ৭৭.০৯ শতাংশ এবং নারী ১ হাজার ২৫৫ জন বা ২২.৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৬ শতাংশ।

এদিকে, আরও ১ হাজার ৫৯৬ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ৯১২ জনে দাঁড়িয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৭.১৩ শতাংশ।

এদিকে, বিশ্বজুড়ে করোনায় একদিনে রেকর্ড ৩ লাখ ৪৮ হাজার ৭৭৪ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ৩ কোটি ৬৭ লাখ ৯২ সহস্রাধিক। প্রাণহানি ১০ লাখ ৬৭ হাজার ৪শ ছাড়িয়েছে।

অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের চিকিৎসক সিন কুনলি জানিয়েছেন, প্রেসিডেন্টের করোনা চিকিৎসা সম্পন্ন হয়েছে, তিনি সুস্থ আছেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author