দেশে করোনায় আরও ৩২ মৃত্যু

গেল ২৪ ঘন্টায় ৩২ জনসহ করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ২৫১ জনে দাঁড়িয়েছে। এছাড়া গেল ২৪ ঘন্টায় ১০৬টি ল্যাবে ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১ হাজার ৪৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮৯ জন এবং মোট সুস্থ ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন। এছাড়া নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ এবং এ পর্যন্ত করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৬৬ শতাংশ। অন্যদিকে, শনাক্ত রোগী বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ বলেও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর একদিন আগে গতকাল মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়। আর নতুন করে ১ হাজার ৪৮৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। আর সুস্থ হয় ১ হাজার ৬২৫ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৭৫ হাজার ৯৯৩ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ১৩ হাজার ১৯৯ জন মানুষের। এছাড়া সুস্থ হয়েছে ২ কোটি ৫১ লাখ ৭২ হাজার ৯৭১ জন।

অন্যদিকে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ১০ হাজার ৭৯৭ জনের এবং মোট শনাক্ত হয়েছে ৭৪ লাখ ৬ হাজার ৭২৯ জন। আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ২৯ হাজার ৪৭৪ জন এবং মৃতর সংখ্যা ৯৭ হাজার ৫৪১ জনের।

আক্রান্তের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকলেও মৃতের সংখ্যার দিক
থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল।
দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ লাখ ৮০ হাজার ৩১৭ জন এবং মৃতের
সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ১০ জন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author