আটকের পর ছেড়ে দেয়া হলো নুরকে

রাজধানীর শাহবাগ থেকে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৭জনকে আটকের ঘণ্টাখানেকের মধ্যেই ছেড়ে দেয়া হয়েছে। সোমবার রাত ১০টার দিকে, ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। ছাড়া পেয়েই নুরসহ ২জনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এর আগে ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগে রাত সাড়ে ৮টার দিকে নুরসহ ৭জনকে আটক করা হয়। এরপর নেয়া হয় ডিবি কার্যালয়ে। নুরসহ ছয়জনের বিরুদ্ধে রবিবার রাতে লালবাগ থানায় ঢাবি ছাত্রীর করা ধর্ষণের মামলার প্রতিবাদে রাজু ভাস্কর্যে সোমবার বিকেলে বিক্ষোভ করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

মামলার মূল অভিযুক্ত হাসান আল মামুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক। আর নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে।

এর আগে রমনা ডিভিশনের ডিসি (ডিবি) এইচ এম
আজিমুল হক জানান, নুরের একটু হাপানি সমস্যা ছিলো আগে থেকেই। এজন্য তাকে
হাসপাতালে আনা হয়েছিল।

শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নুর সহ সবাইকে ছেড়ে দেওয়া হবে।

এদিকে ডাকসু ভিপি নুরুলহক নুরসহ নেতাকর্মীদের উপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে আজ (২২ সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল ১১টায় একযোগে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্র অধিকার পরিষদ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, মঙ্গলবার সকাল ১১টায় কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করা হবে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author