রাজধানীর সৌন্দর্যহানি করছে ঝুলন্ত তার

রাজধানীর অলিগলি-রাজপথে তারের জঞ্জাল। এতে অনেকটাই সৌন্দর্যহানি হয়েছে নগরীর। বিদ্যুতের খুঁটি ব্যবহার করায় অনেক সময় ঘটছে দুর্ঘটনা। প্রতিটি ক্ষেত্রেই অবৈধভাবে বেছে নেয়া হয়েছে বিদ্যুতের খুঁটি। এতে নষ্ট হচ্ছে নগরীর সৌন্দর্য্য আর ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। সৌন্দর্য্যহানির অন্যতম অনুষঙ্গ ঝুলন্ত তার অপসারণে বহু আগে উদ্যোগ নেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা, বিটিআরসি। এজন্য ভূ-গর্ভস্থ কমন নেটওয়ার্ক করতে লাইসেন্স দেয়া হয় ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন্স ট্রান্সমিশন নেটওয়ার্কের এনটিটিএন-কে।

কমিটি গঠন করে বিভিন্ন সময় অনেক এলাকায় ঝুলন্ত তার কাটাও হয়েছে। তবে তা স্থায়ী রূপ লাভ করেনি। ঘড়ির কাঁটা ২৪ ঘণ্টা না ঘুরতেই পূর্বাবস্থায় ফিরে আসে ঝুলন্ত তার।

সম্প্রতি এক অনুষ্ঠানে পহেলা অক্টোবর থেকে ঝুলন্ত তার অপসারণের ঘোষণা দেন, ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। এতে নাখোশ হলেও, ডিস ও ইন্টারনেট গ্রাহকের স্বার্থে তার কাটার আগে বিকল্প ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন ক্যাবল সংশ্লিষ্টরা। মেয়রের ঘোষণায় মন:ক্ষুন্ন হলেও তার অপসারণের আগে বিকল্প ব্যবস্থার দাবি জানিয়েছেন ইন্টারনেট ও ক্যাবল অপারেটর সংশ্লিষ্টরা। বিকল্প পথ না খুঁজে তার কাটা হলে লাখো গ্রাহক ইন্টারনেট ও ডিস টিভির সেবাবঞ্চিত হবে বলেও জানান তারা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author