লঙ্কা সফরের জন্য আজ দল ঘোষণা

শ্রীলঙ্কা সফরের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হবে আজ বুধবার ( ৯ সেপ্টেম্বর)।

করোনার বিষয় মাথায় রেখে ২৭ জনের স্কোয়াড করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক আকরাম খান। কেউ করোনা পজিটিভ হলেও রাখা হবে প্রাথমিক দলে। তৃতীয় ধাপে পরীক্ষার পর চূড়ান্ত হবে ২০ থেকে ২২ জনের স্কোয়াড। ক্রিকেটারদের স্কোয়াড নিয়ে কোচের সঙ্গে মিটিং সেরেছেন নির্বাচকরা। তামিমের ওপেনিং পার্টনার হিসেবে থাকছেন সাদমান। লিটন কুমার দাসের জায়গা সাত নম্বরে। তিন সংস্করণের খেলা না থাকায় মাহমুদুল্লাহকে টেস্টে রাখার কথা ভাবছেন নির্বাচকরা।

লঙ্কা সফরে কারা থাকছেন সেই ক্রিকেটারদের একটা পুল তৈরি করাই ছিল। সেটা নিয়েই কোচ রাসের ডমিঙ্গোর সঙ্গে মিটিং সেরেছেন নির্বাচকরা। সঙ্গে ছিলেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। কথা ছিল কোচের চাওয়াকে গুরুত্ব দিয়ে এদিক ওদিক করা হবে তালিকা।

কিন্তু এর মাঝে আবার প্রবেশ করেছে ক্রিকেটারদের কভিড টেস্টের রেজাল্ট। প্রথম দফা পরীক্ষার পর এক ক্রিকেটার পজেটিভ। বাকিদের ফল আশার পর সেটা বিবেচনায় রেখেই তৈরি হবে প্রাথমিক স্কোয়াড। তারপর সেটা অনুমোদনের জন্য পাঠানো হবে বিসিবি সভাপতির কাছে।

তামিমের ওপেনিং পার্টনার হিসেবে লঙ্কা সফরে স্কোয়াডে ফিরছেন সাদমান। তৃতীয় ওপেনার হিসেবে থাকার কথা ছিল সাইফ হাসানের। কিন্তু কভিড টেস্টে পজেটিভ তিনি। লিটন কুমার দাসের জায়গা ব্যাটিং অর্ডারের সাত নম্বরে। তিন সংস্করণের খেলা না থাকায় মাহমুদুল্লাহকে টেস্টে রাখার কথা ভাবছেন নির্বাচকরা।

এদিকে, শ্রীলঙ্কা সফরে গিয়ে দু সপ্তাহের কোয়ারেন্টিন বাধ্যতামূলক জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author