করোনায় বন্ধ ক্রিকেটারদের অনুশীলন

এবার করোনাভাইরাস থাবা বসালো মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও। গেলো এক মাস ধরে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে অংশ নেয়া বেশ কয়েকজন সাপোর্ট স্টাফের মধ্যে করোনার লক্ষণ দেখা দিয়েছে। এদের মধ্যে এক ট্রেনার করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছে।

এ কারণে বাড়তি সতর্কতা হিসেবে ক্রিকেটারদের অনুশীলন তিনদিনের জন্য বন্ধ করেছে বিসিবি। এ তথ্য জানান বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

ট্রেনার করোনা পজিটিভ হলেও তা ২১ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া জাতীয় দলের অনুশীলন প্রভাব ফেলবে না বলেই মনে করেন নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। জানান, ২১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। ট্রেনারের করোনা ধরা পড়ার বিষয়টি জাতীয় দলের অনুশীলনে কোনো প্রভাব ফেলবে না, এই ব্যাপারে বেশ আত্মবিশ্বাস নিজাম উদ্দিন, ‘এটা ভেবেই আমরা ওয়ার্ক ফ্রম হোম (এ সপ্তাহে) করেছিলাম।

তিনি আরও বলেন, আমাদের অনুশীলন কিংবা অনূর্ধ্ব-১৯ দলের কর্মসূচি বন্ধ হয়নি। এমনকি দলীয় অনুশীলন যেটা শুরু করব সেটাতেও প্রভাব পড়েনি। এটা আমাদের মেডিকেল পরিকল্পনারই অংশ। এই পরিকল্পনা অনুযায়ী সিদ্ধান্ত হয়েছে। কারও যদি উপসর্গ দেখা দেয়, কেউ যদি আক্রান্ত হয়; সাপোর্ট স্টাফ কিংবা মাঠকর্মীদের যদি কিছু হয় সেটি ভেবেই এই ধরনের সিদ্ধান্ত নেওয়া।’

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author