বার্সা সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

একের পর এক খবরের শিরোনাম হচ্ছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ও এর সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। মেসির সঙ্গে সৃষ্ট জটিলতার মধ্যেই তার দুর্নীতির তদন্ত শুরু করতে চায় কাতালান পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, বার্সা থেকে অনৈতিক ব্যক্তিগত সুবিধা নিয়েছেন। এবার নতুন করে আলোচনায় এলেন বার্সা সভাপতি বার্তেমেউ। ইতিবাচক নয় শিরোনাম হয়েছেন নেতিবাচক কর্মকাণ্ডে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে কাতালান পুলিশ। দুর্নীতির আশ্রয় নিয়ে ক্লাবের অর্থ দিয়ে ব্যক্তিগত উদ্দেশ্য হাসিল করেছেন বলে স্প্যানিশ দৈনিক এল মুন্ডো এ খবর নিশ্চিত করেছে।

এর আগেও নানা দুর্নীতির আশ্রয় নিয়েছিলেন বার্তেমেউ। ২০১৭ সালে ক্যাম্প ন্যুয়ে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দিয়েছিলেন বার্তেমেউ। উদ্দেশ্য ছিল বার্সা কিংবদন্তিদের নামে অপপ্রচার চালানোর। 

এছাড়া আই-থ্রি ভেঞ্চার নামে একটি প্রতিষ্ঠানকে বার্সেলোনার অনলাইন ট্রানজেকশনের নিরাপত্তায় নিয়োগের ক্ষেত্রে বার্তোমেউ ব্যক্তিগত সুবিধা নেয়ার অভিযোগ পুলিশের।

এদিকে, বার্সা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর, ২০২১ সামার পর্যন্ত মেসি ক্যাম্প ন্যুতেই থাকছেন বলে ইঙ্গিত দিয়েছেন তার বাবা হোর্হে মেসি। তবে ৭শ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ ও মৌসুমের আগে ছাড় দিতে নারাজ বার্সা সভাপতি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author