দেশে ফিরেছেন সাকিব

সাড়ে ৫ মাস পর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। বুধবার রাত ২টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফিরেন তিনি। অনেকটা গোপনীয়তা রক্ষা করেই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বনানীর বাসায় গেছেন সাকিব। দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন তিনি।

সাকিবের পারিবারিক সূত্র জানিয়েছে, দেশে ফেরার পর করোনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে থাকবেন তিনি। এর পর সাভারের বিকেএসপিতে অনুশীলন শুরু করবেন সাকিব আল হাসান।

দেশে করোনার প্রকোপ শুরুর পরই যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। সেখানে পৌঁছে যুক্তরাষ্ট্রের উইসকনসিনের একটি হোটেলে ১৪ দিনের আইসোলেশন শেষে পরিবারের কাছে ফিরেন তিনি।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের বছরের ২৮ অক্টোবর নিষিদ্ধ হন সাকিব, ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে। তবে শ্রীলংকা সফরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে খেলার সুযোগ থাকছে সাকিবের।

বাংলাদেশ দলের হয়ে এ পর্যন্ত ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author