দেশে করোনায় আরও ৫১ জুনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসের সংক্রমণে ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যু দুই হাজার ৫৪৭ জন। নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৯৯ হাজার ৩৫৭ জনে।

শুক্রবার (১৭ জুলাই) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ আট হাজার ৭২৫ জন।

ডাক্তার নাসিমা সুলতানা জানান আরও জানান, সারাদেশে ৭৯টি ল্যাব আছে। সরকারি ও সরকারি ব্যবস্থাপনায় ৪৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩১টি ল্যাব চালু আছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৮১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৬০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১০ লাখ ছয় হাজার ৭৫১টি।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫১ জনের মধ্যে ৪০ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী ও সিলেট বিভাগে তিন জন করে ছয় জন, বরিশাল ও খুলনা বিভাগে ছয় জন করে ১২ জন, রংপুর বিভাগে চার।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন ১ কোটি ৩৯ লাখ ৭১ হাজারের বেশি। মৃতের সংখ্যা প্রায় ৫ লাখ ৯৩ হাজার। তবে পৌনে ৮৩ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author