মশার অত্যাচারে নাস্তানাবুদ লালবাগের মানুষ

মশার অত্যাচারে নাস্তানাবুদ রাজধানীর লালবাগ এলাকার মানুষ। সন্ধ্যা গড়াতেই পঙ্গপালের মত জেঁকে ধরে মশার দল। ওষুধ ছিটিয়েও সুফল মিলছে না বলে জানিয়েছেন এলাকাবাসী। যদিও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বলছেন, মশার বংশবিস্তার রোধে আপ্রাণ চেষ্টা চলছে। পুরো সাফল্য পেতে বাসিন্দাদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এলাকা পর্যন্ত সর্বত্র মশার অত্যাচারের ফলে সমস্যা জর্জর জনজীবনে দুর্ভোগের মাত্রা কেবল বেড়েছে। দিনে-রাতে সমানে চলছে মশার দাপট। ঘরবাড়ি, দোকানপাট, রাস্তাঘাট, অফিস-আদালত সব জায়গাতেই মশার যন্ত্রণায় অতিষ্ঠ রাজধানীবাসী।

ছাত্র-ছাত্রীদের অনেকেই মশার যন্ত্রণায় দীর্ঘক্ষণ পড়ার টেবিলে বসতে পারছে না। নোংরা নালা-নর্দমা, কঠিন বর্জ্যে বন্ধ প্রায় ড্রেন, ডোবা এবং বিভিন্ন স্থানে ময়ল আবর্জনার স্তূপ পরিষ্কার না করার কারণে মশার দাপট বেড়েছে ব্যাপকভাবে।

লালবাগের প্রতিটি ঘরে মশার যন্ত্রণা বেড়েছে। বিভিন্ন মানের কয়েল, মশারি, মশা মারার বৈদ্যুতিক ব্যাটও মশার হাত থেকে রেহাই দিতে পারছে না রাজধানীবাসীকে। যথাসময়ে জলাশয়, আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন না করা, মশক নিধন কার্যক্রম শুরু না করার কারণেই মশার বিস্তার ঘটেছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author