উন্মুক্ত হলো কুয়াকাটা সৈকত

তিন মাস বন্ধ থাকার পর উন্মুক্ত করে দেয়া হয়েছে সমুদ্র সৈকত কুয়াকাটা।  সকাল থেকেই পর্যটকদের আনাগোনা শুরু হয়। একই সঙ্গে ব্যবসা প্রতিষ্ঠানে চলছে ধোয়ামোচাসহ সার্বিক প্রস্তুতি। স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনেই পর্যটকরা উপভোগ করতে পরবেন সূর্যদয় ও সূর্যাস্ত। করোনা সংক্রমনরোধে পর্যটকদের জন্য সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান হোটেল ব্যবসায়ীরা। আর স্বাস্থ্যবিধি নিশ্চিতে কঠোর অবস্থানে আছে স্থানীয় প্রশাসন।

কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণে আর বাধা থাকছে না। প্রায় চার মাস পর ১ জুলাই বুধবার থেকে পর্যটকদের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। এর ফলে অর্থনীতির চাকা সচল হবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। লোকসানের বেড়াজাল থেকে মুক্তি পাবে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

জেলা প্রশাসনের অনুমতি নিয়ে পর্যটননির্ভর সব ব্যবসা প্রতিষ্ঠান চালু থাকবে বলে কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনজীবন রক্ষার জন্য পটুয়াখালী জেলা প্রশাসন গত ১৮ মার্চ কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেন। এ সময় কুয়াকাটায় আটকে পড়া পর্যটকরাও দ্রুত কুয়াকাটা ছেড়ে যার যার গন্তব্যে চলে যান। এরপরই বন্ধ হয়ে যায় কুয়াকাটার পর্যটনকেন্দ্রিক সকল ব্যবসা-বাণিজ্য।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author