করোনায় একদিনে আক্রান্তের রেকর্ড

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৮৩ জন। নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ১৪ জন। এ পর্যন্ত এটিই একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগে গত ১৭ জুন সর্বোচ্চ শনাক্ত ছিল চার হাজার আট জন। 

সব মিলিযে দেশে করোনা শনাক্তের সংখ্যা এক লাখ ৪১ হাজার ৮০১ জন। সোমবার (২৯ জুন) সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৭ হাজার ৭৮০ জন। কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে বর্তমানে ৬৮টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। কারিগরি সমস্যার কারণে গত ২৪ ঘণ্টায় ৬৫টি ল্যাবের ফলাফল পাওয়া গেছে। নতুন ১৪ হাজার ৪১৩ এবং আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৮৩৭টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো সাত লাখ ৪৮ হাজার ৪৩টি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০.৭৫ এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ।

মৃতদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয় জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন। এর মধ্যে ৩৬ জন পুরুষ এবং ৯ জন নারী। হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাড়িতে ১৪ জন এবং হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন একজন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিনের মাথায় মারা যায় প্রথম রোগী। 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author