করোনাভাইরাসে প্রাণ গেল ৫৫ হাজারের বেশি মানুষের

করোনাভাইরাসে বিশ্বজুড়ে মারা গেছে ৫৫ হাজারের বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৪১ হাজার। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে প্রায় আড়াই লাখ মানুষ। আর মৃতের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ এক হাজার ১৬৯ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে প্রায় ১৪ হাজার, স্পেনে প্রায় ১১ হাজার, ফ্রান্সে প্রায় সাড়ে ৫ হাজার ও যুক্তরাজ্যে প্রায় ৩ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।

করোনা ভাইরাসের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে যুক্তরাষ্ট্র। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। একদিনে মারা গেছে সহস্রাধিক। এতে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে বিশ্বের ক্ষমতাধর এ দেশটিত। এরমধ্যে নিউইয়র্কেই মারা গেছে বেশি মানুষ। মৃত্যুর মিছিল
থেমে নেই ইতালিতেও। করোনায় প্রতিদিনই মারা যাচ্ছে শত শত মানুষ। যেহারে আক্রান্তের
সংখ্যা বাড়ছে, কবে এ মরণকামড় শেষ হবে, তা বলা কঠিন। খাবারসহ নিত্যপণ্যের হাহাকারে
চাপা পড়ে যাচ্ছে স্বজন হারানোর বেদনা। 

স্পেনে টানা ষষ্ঠদিনের মতো করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৮ শতাধিক ছাড়িয়েছে। বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৫০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজারের বেশি মানুষ। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ হাজারেরও বেশি। ফ্রান্সেও লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা প্রায় ৬ হাজার। ইরানে মৃতের সংখ্যা প্রায় ৩ হাজার।

এদিকে, কভিড-নাইনটিনকে
নজিরবিহীন হুমকি উল্লেখ করে, ভাইরাসটি মোকাবেলায় বিশ্ববাসীকে একসঙ্গে কাজ করার
আহ্বান জানিয়েছে জাতিসংঘ। আর ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে মধ্যপ্রাচ্যের দেশগুলোকে
দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author