নারী উদ্যোক্তা সৃষ্টি করে শিল্প কারখানা গড়ে তুলতে হবে

নারী উদ্যোক্তা সৃষ্টি করে দেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্প কারখানা গড়ে তোলার আহবান জানিয়েছেন শিল্পপ্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। সকালে রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজে, ইসলামী ব্যাংক আয়োজিত ডিজিটাল ব্যাংকিং মেলা উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন। নতুন উদ্যোক্তারা যেন হয়রানির শিকার না হয়, সে বিষয়ে ব্যাংকগুলোকে নজর দেয়ার আহবানও জানান শিল্প প্রতিমন্ত্রী।

ডিজিটাল প্রযুক্তির ব্যাংকিং প্রোডাক্ট ও সেবা সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজে ডিজিটাল ব্যাংকিং মেলার আয়োজন করা হয়। ইসলামী ব্যাংক ঢাকা ইস্ট জোনের উদ্যোগে মেলার উদ্বোধন করেন শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

ডিজিটাল ব্যাংকিং মেলা সম্পর্কে গ্রাহকদের সুবিধার কথা তুলে ধরেন বিভিন্ন ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা। এসময় দেশের আর্থ-সামজিক উন্নয়নে শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের অবদানের কথা তুলে ধরেন বিশেষ অতিথিরা। প্রধান অতিথির বক্তব্য শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার বলেন, শিল্প উন্নয়নে, কর্মসংস্থান সৃষ্টিতে ইসলামী ব্যংক অন্যন্য ভূমিকা পালন করে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর
ঘোষণা অনুযায়ী নির্বাচনী ইশতেহারে গ্রামগুলোকে শহরের রূপান্তরিত করতে বিসিকসহ
বিভিন্ন সংস্থা ইতোমধ্যে পদক্ষেপ গ্রহণ করেছে
বলে জানান শিল্প প্রতিমন্ত্রী। নারীদের
কারিগরী প্রশিক্ষণের মাধ্যমে উদ্যেক্তা হিসেবে তৈরি করার আহ্বান জানান তিনি। পরে মেলার
বিভিন্ন স্টল ঘুরে দেখেন শিল্প প্রতিমন্ত্রী
আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author