সরকারি কর্মকর্তাদের সেবকের ভূমিকায় কাজ করতে হবে

প্রশাসক নয়, সেবকের ভূমিকায় থেকে জনগণের কল্যাণে সরকারি কর্মকর্তাদের কাজ করার আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। জনগুরুত্ব বিবেচনায় বিএসটিআইকে শিল্প মন্ত্রণালয়ের একটি বিভাগে রূপান্তর করার উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি। আর  কঠোর পরিশ্রমের মাধ্যমে মন্ত্রণালয়ের আওতাধীন সব শিল্প প্রতিষ্ঠানকে লাভজনক করার আহবান জানান শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। দুপুরে মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

শিল্পমন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি,এপিএ বাস্তবায়ন পুরস্কার ও শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। এতে মন্ত্রণালয়ের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন রূপকল্প ২১ ও ৪১ এবং ডেল্টা প্ল্যান বাস্তবায়নে মন্ত্রণালয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের এগিয়ে আসার আহবান জানান। আর শিল্পপ্রতিমন্ত্রী উন্নয়নশীলদেশের সূচক ধরে রাখার পাশাপাশি মন্ত্রণালয়ের আওতাধীন সকল প্রতিষ্ঠানকে লাভজনক করা আহবান জানান।

এ সময় সরকারি চিনিকলগুলো যাতে বছরজুড়ে উৎপাদনে থাকে সে লক্ষ্যে উদ্যোগের কথা জানান তিনি। সারের সঠিক রক্ষণাবেক্ষণের জন্য বাফার গোডাউনসমূহের কাজ দ্রুত শেষ করার নির্দেশনাও দেন প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নের জন্য প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থান অর্জন করায় যথাক্রমে এনপিও, এসএমই ফাউন্ডেশন এবং বিএসটিআইকে পুরস্কৃত করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author