বিজয় দিবসে শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মহান বিজয় দিবসে একাত্তরের বীর সেনানিদের শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি। ভোরে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী।

পূর্ব দিগন্তে তখন ভোরের লাল সূর্য। শুরু হয় বাঙালির শৌর্যবীর্য আর বীরত্বের ইতিহাস মাখা আরেকটি সকালের। বিজয় আনন্দমাখা স্বর্ণালী প্রহরে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ  ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সালাম জানায় তিন বাহিনীর একটি চৌকস দল। শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে নেতা-কর্মীদের নিয়ে স্মৃতিসৌধে আরেক দফা শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, তিন বাহিনী প্রধান, বীরশ্রেষ্ঠদের পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও কূটনীতিকেরা। শ্রদ্ধাশেষে রাষ্ট্রের কর্তাদের বিদায়ের পর সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ। পতাকা ও ফুল হাতে নামে জনতার ঢল।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author