চিরনিদ্রায় শায়িত সাদেক হোসেন খোকা

বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় তার মরদহ হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে পৌছায়। এরপর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা, বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ পাঁচদফা জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হয়। 

সাদেক হোসেন খোকার মরদেহ শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দরে গ্রহণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে খান থেকে মরদেহ নেয়া হয় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সেখানে জানাজায় অংশ নেন সংসদ সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। এসময় রাজনীতি ও দেশের কল্যাণে খোকার অবদান তুলে ধরেন তারা।

সেখান থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য খোকার মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সকল শ্রেনী পেশা মানুষের ভালবাসা সিক্ত হন তিনি। এরপর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা শেষে তাকে ফুলেল শ্রদ্ধায় জানাননো হয় দলের পক্ষ থেকে।

দেশের বিভিন্ন জেলা থেকে প্রিয়নেতাকে শেষ বারের মত দেখতে আসেন দলের নেতাকর্মীরা। এরপর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে জানাজা শেষে বাসভবন থেকে ধোপখোলা মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। পরে জুরাইন বাবা মায়ের কবরের পাশে তাকে শায়িত করা হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author