রেলপথে ঈদযাত্রার প্রথম দিনেই ভেঙে পড়েছে ট্রেনের শিডিউল। অবস্থা বেগতিক দেখে যাত্রীদের কাছে ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তবে সড়ক ও নৌপথে এখন পর্যন্ত তেমন ভোগান্তির খবর মেলেনি। পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রা নতুন রেকর্ড গড়বে।

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছেন নগরবাসী। যানজটসহ সড়ক পথের নানা ভোগান্তি এড়াতে এবারও অনেকেই বেছে নিয়েছেন রেলপথ। কিন্তু যাত্রার প্রথম দিনেই ভেঙে পড়েছে ট্রেনের শিডিউল। বেশিরভাগ ট্রেনই সময়মত কমলাপুর ছাড়তে পারেনি। ৬ ঘণ্টা দেরিতে ছেড়েছে এমন ঘটনাও ঘটেছে।

প্রথম দিনেই শিডিউল বিপর্যয়। কমলাপুর রেলস্টেশনে সেবার মান জানতে এসে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন রেলমন্ত্রী। অবলীলায় ক্ষমা চান যাত্রীদের কাছে। ট্রেনযাত্রার যখন এ অবস্থা তখন বেশ স্বস্তি ছিল সড়কপথে।

এদিকে, সড়কপথের চালচিত্র জানতে গাবতলী বাস টার্মিনালে যান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। এবারের ঈদযাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে বলে আশা জানান তিনি। নৌপথের যাত্রা নিয়েও এবার যাত্রীদের তেমন অভিযোগ নেই। বাড়তি ভাড়া এবং অতিরিক্ত যাত্রীবহন হচ্ছে না বলে জানান লঞ্চযাত্রীরা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author