দুই ফরমেটে টাইাগারদের বাজিমাত। অপেক্ষা করছে টি-টোয়েন্টি। এখানে শক্তির বিচারে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে থাকলেও যোগ্যতারও কমতি নেই টাইগারদের। এই ক্যারবিয়দের বিরুদ্ধেই সম্প্রতি সিরিজ জিতেছে টাইগাররা। এবারকি তারই পুনরাবৃত্তি, নাকি অথিতিদের প্রতিশোধের পালা। সে হিসেবের লক্ষে আগামিকাল থেকে মাঠে গড়াচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি।

 টেস্ট তারপর ওয়ানডে। এ দুই ফর্মেটেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপাজয়ের উল্লাসে মেতেছে বাংলাদেশ। মিশন এবার টি-টোয়েন্টি সিরোপা। সেই লক্ষ্যে  তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সিলেটের মাটিতে উইন্ডিজকে মোকাবেলা করবে তামিম-সাকিবরা।

এ পর্যন্ত ৮২ ম্যাচ থেকে টাইগারদের জয় ২৫টিতে। আর ১০৪ ম্যাচ খেলে ৪৮ ম্যাচে জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে একমাত্র দল হিসেবে দুইবার  ট্রফি জয় করা ক্যারিবীয়রা ক্রিকেটের শর্টার ফর্মেটে যেকোন দলের জন্যই হুমকি। অন্যদিকে, বাংলাদেশ টি-টোয়েন্টিতে এখনো নিজেদের তেমন মেলে ধরতে পারেনি। তবুও মুখোমুখি পরিসংখ্যানে উইন্ডিজের বিপক্ষে ৯ বারের মুখোমুখিতে সমান চারটি করে জয় পেয়েছে দুই দলই।

এছাড়া চলতি বছরের মাঝামাঝিতে ক্যারিবীয়দের বিপক্ষেই নিজেদের শেষ টি-টোয়েন্টি সিরিজ জিতে মানসিকভাবে এগিয়ে টাইগাররা। এদিকে, অনুশীলনের শেষ দিনে হাতে ব্যাথা পায় সাকিব আল হাসান। তবে তিনি আশঙ্কমুক্ত।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author