জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্ট জিতলো বাংলাদেশ

মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-১ সমতায় শেষ করলো বাংলাদেশ। পঞ্চম দিনের চা বিরতির আগেই তাইজুল-মিরাজের বোলিং ঘূর্ণিতে সফরকারীদের ৭ উইকেট তুলে নেয় টাইগাররা। এতে ৪৪৩ রানের টার্গেটে ২২৪ রানে শেষ হয় জিম্বাবুয়ে ইনিংস। ম্যাচ সেরা মুশফিক  ও সিরিজ সেরা হন তাইজুল ইসলাম।

সিলেট টেস্টে পরাজয়ের পর সিরিজ হারানোর শঙ্কায় ছিলো বাংলাদেশ। সেই শঙ্কাকে উড়িয়ে দিয়ে দাপুটে জয়ে দুই ম্যাচের সিরিজে সমতায় শেষ করলো টাইগাররা। মুশফিকের ডাবল আর মাহমুদুল্লাহ-মোমিনুলের সেঞ্চুরির ম্যাচে ২১৮ রানের সহজ জয় পায় টিম বাংলাদেশ।

মিরপুর হোম অব ক্রিকেটে টাইগারদের দেয়া ৪৪৩ রানের টার্গেটে ২ উইকেটে ৭৬ রান নিয়ে টেস্টের শেষ দিন শুরু করে সফরকারীরা। জয়ের জন্য শেষ দিনে জিম্বাবুয়ের প্রয়োজন ছিলো ৩৬৭ রান আর টাইগারদের ৮ উইকেট।

প্রথম সেশনেই দুই উইকেট তুলে নিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে টাইগাররা। এরপর একপ্রান্ত আগলে রেখে ব্র্যান্ডন টেইলর ব্যাক টু ব্যাক সেঞ্চুরি তুলে নিলেও, শেষ রক্ষা হয়নি সফরকারীদের। অন্যপ্রান্তে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মধ্যে ২২৪ রানে শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস। ৫ উইকেট নেন মিরাজ।

এর আগে, নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২২ রানে বাংলাদেশ ইনিংস ঘোষণা করলে, ২১৮ রানে পিছিয়ে থেকে ৩০৪ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে।

এক ডাবল সেঞ্চুরির সঙ্গে ২৭০ রান নিয়ে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিক।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author