গেল মৌসুমের চ্যাম্পিয়ন মোনাকোকে গোলবন্যায় ভাসিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করলো পিএসজি। অন্যদিকে, ওয়েস্ট ব্রমউইচের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের হারে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করলো ম্যানচেস্টার সিটি। একই দিনে নিউক্যাসল ইউনাইটেডের কাছে হেরেছে আর্সেনাল। এদিকে, লা লিগায় আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ এবং সেরি আ’য় জয় পেয়েছে য়্যূভেন্তুস।

জিতলেই চ্যাম্পিয়ন, এমন সমীকরণ নিয়ে গেল মৌসুমের শিরোপাধারী মোনাকোর মুখোমুখি হয় পিএসজি। এতে প্রতিপক্ষকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে ৫ ম্যাচ হাতে রেখে শিরোপা পুনরুদ্ধার করে উনাই এমেরির শিষ্যরা। এই নিয়ে শেষ ছয় বছরে পঞ্চম ও মোট সাতবারের মতো শিরোপার মালিক হয় ফরাসী জায়ান্টরা।

ওয়েস্ট ব্রমউইচ এলবিওনের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের হারে শিরোপা নিশ্চিত করলো ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার নিজেদের মাঠে  ১-০ গোলে পরাজিত হয় রেড ডেভিলরা। ৩৩তম রাউন্ড শেষে টেবিলের দ্বিতীয় দল ও নগর প্রতিদ্বন্দ্বী ম্যান ইউয়ের চেয়ে ১৬ পয়েন্টে এগিয়ে থাকায় শিরোপা নিশ্চিত করে ম্যান সিটি। দিনের অন্যম্যাচে শুরুতে এগিয়ে থেকেও নিউক্যাসল ইউনাইটেডের কাছে ২-১ গোলে পরাজিত হয় আর্সেনাল।

লা লিগায় পয়েন্ট টেবিলের তলানীতে থাকা মালাগাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয়তে উঠলো রিয়াল মাদ্রিদ। গ্যালাকটিকোদের পক্ষে দুই অর্ধে একটি করে গোল করেন ইসকো ও কাসেমিরো। শেষ মুহূর্তে একটি গোল পরিশোধ করেন মালাগার দিয়েগো রোলান। অন্যম্যাচে লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখে আতলেতিকো মাদ্রিদ।

ইতালিয়ান লিগ সেরি আ’য় সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারিয়ে শিরোপাজয়ের পথে আরো একধাপ এগিয়ে আছে য়্যূভেন্তুস। অন্যদিকে, এসি মিলানের সঙ্গে নাপোলি ও লাৎসিওর সঙ্গে গোলশুন্যভাবে ড্র করে রোমা।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment