কওমী মাদ্রাসাকে স্বীকৃতি ও চাকরী জাতীয়করণ করেছে সরকার

সরকার ক্বওমী মাদ্রাসার স্বীকৃতি দেয়ার পাশাপাশি শিক্ষার্থীদের সরকারী চাকুরীর সুবিধা প্রদান করেছে বলে জানিয়েছেন, সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। রোববার রাতে রাজধানী মিরপুরের একটি হোটেলে জামিয়া আরাবিয়া খাদিমুল ইসলাম মাদ্রাসা কমপ্লেক্সের বিদায়ী কোরআনে হাফেজ ও মুফতিদের সম্মানে মতবিনিময় ও প্রীতিভোজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসব শিক্ষার্থীরা দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করবেন বলে প্রত্যাশা করেন তিনি।

রাজধানী মিরপুরের ১৩ নম্বর সেকশনের খাদেমুল ইসলাম জামে মসজিদ ও জামিয়া আরাবিয়া খাদিমুল ইসলাম মাদ্রাসার বিদায়ী হাফেজ ও মুফতিদের সম্মানে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

শিক্ষাক্ষেত্রে অবদানের ধারাবাহিকতা রাখতে আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারকে মন্ত্রী হিসেবে দেখার ইচ্ছার কথা জানান মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহীদুল্লাহ কাসেমী ও মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আমীর আলীসহ অন্যরা।

ক্বওমী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অবদানের কথা জানান আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। বিদায়ী শিক্ষার্থীদের জীবন গড়ায় নানা উপদেশ দেন শিক্ষানুরাগী কামাল আহমেদ মজুমদার।

পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নিজ পরিবার এবং দেশ ও জাতির জন্য দোয়া চান আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment