প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। আর রোহিঙ্গা পরিস্থিতি দেখতে জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। এদিকে, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল বাংলাদেশ দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় শুভেচ্ছা জানান জাতিসংঘ মহাসচিব।

রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে বাংলাদেশের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব। এসময় বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সম্পাদিত চুক্তি বাস্তবায়নে জাতিসংঘের সহযোগিতা চান শেখ হাসিনা। এছাড়া রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষনে জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রেও জানান প্রধানমন্ত্রী।

এরআগে, বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় শুভেচ্ছা জানান জাতিসংঘ মহাসচিব। ইউএনডিপি বাংলাদেশের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত এক ভিডিও বার্তায় তিনি বলেন, এ অর্জন স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে, দারিদ্র্য ও ক্ষুধামুক্তির জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ। নারীর ক্ষমতায়ন ও শিক্ষার সুযোগ প্রসারের ক্ষেত্রে সাফল্যের জন্যও বাংলাদেশকে সাধুবাদ জানান জাতিসংঘ মহাসচিব।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment