সরকার বৃত্তি দেয়ায় শিক্ষার্থীরা অনুপ্রেরণা পায়

সরকার বৃত্তি দেয়ায় শিক্ষার্থীরা ভাল ফল করার অনুপ্রেরণা পাচ্ছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য আলহা্জ কামাল আহমেদ মজুমদার। এসময় তিনি জানান, শিক্ষকদের যত্নশীল পাঠদান ও সঠিক নির্দেশনার কারণে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাথমিক বৃত্তির ফল ভাল করেছে। আর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ফরহাদ হোসেন জানান, পরিকল্পিত শিক্ষাদান ভাল ফলাফলের অন্যতম কারণ।

এবারের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ভাল ফলাফল করেছে দেশসেরা বিদ্যাপীঠ মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজ। বৃহ্ত্তর মিরপুরের ২৭১টি ট্যালেন্টপুলের মধ্যে ২০৫টিই মনিপুর স্কুলের। আর সাধারণ ৯টিসহ মোট ২১৪ জন বৃত্তি পেয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

এ অসাধারণ কৃতিত্বে উল্লসিত শিক্ষার্থীরা। প্রতিটি পাবলিক পরীক্ষায় সাফল্যের স্বাক্ষর রাখা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ফরহাদ হোসেন বলেন, আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে পাঠদানের কারণে এ সাফল্য।

নিজের শ্রম, মেধা আর প্রচেষ্টায় গড়ে তোলা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাফল্যে খুশী শিক্ষানুরাগী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার। এজন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। কৃতজ্ঞতা জানান সরকারের প্রতিও।

ভাল ফলের জন্য প্রতিষ্ঠানের শিক্ষা পদ্ধতির গুরুত্বের কথাও জানান তিনি। থানাভিত্তিক কোটার কারণে স্কুলটির অনেক মেধাবী শিক্ষার্থী বৃত্তি বঞ্চিত হচ্ছে বলেও জানান আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment