সরকার গণতান্ত্রিক অধিকার হরণ করছে

সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী। দুপুরে রাজধানীর নয়াপল্টনে স্বাধীনতা দিবসের শোভাযাত্রার আগে সংক্ষিপ্ত বক্তব্যে সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান তিনি।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিজয় শোভাযাত্রায় অংশ নিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন রাজধানীর বিভিন্ন থানা এবং ওয়ার্ড কমিটির  নেতাকর্মীরা। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে শোভাযাত্রাটি কাকরাইল হয়ে শান্তিনগরে মোড়ে  গিয়ে শেষ হয়।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার জনগণের সব অধিকার কেড়ে নিচ্ছে। এদিকে বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। বৈঠকশেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সভা-সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ডিএমপির।

পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সমাবেশের অনুমতি পাওয়া নিয়ে আশাবাদী তারা। দলের নারী নেতাকর্মীদের গ্রেফতার বা হয়রানি বন্ধ স্বরাষ্ট্রমন্ত্রীর সহায়তা চাওয়া হয়েছে বলে জানান বিএনপির এই নেতা।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment