ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে প্রীতিম্যাচে আজ রাতে মুখোমুখি হচ্ছে ব্রাজিল, রাশিয়া, আর্জেন্টিনা, ইতালি, জার্মানি ও স্পেন। বিশ্বকাপ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নিতে ও সেরা একাদশ ঠিক করতেই এই আয়োজন। ইংল্যান্ডের ম্যানচেস্টারে বাংলাদেশ সময় শুক্রবার রাত পৌণে দু’টায় ইতালির মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে রাত ১০টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ব্রাজিলকে আতিথ্য দেবে রাশিয়া।

আর ৮৩ দিন পর রাশিয়ায় বসবে বিশ্ব ফুটবলের বৃহত্তম আসর বিশ্বকাপ। এর প্রাথমিক প্রস্তুতি হিসেবে আজ মাঠে নামছে ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, স্পেনের মতো শিরোপার অন্যতম দাবিদার দলগুলো।

বিশ্বকাপের আগে রাশিয়ার ঠান্ডা আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে মস্কোয় প্রীতিম্যাচ বাংলাদেশ সময় রাত ১০টায় স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। রাশিয়া ও জার্মানির বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচের জন্য ঘরোয়া লিগের মাত্র তিনজন খেলোয়াড়কে দলে রেখেছেন তিতে।

ইতালি-আর্জেন্টিনা ম্যাচটি হবে ম্যানচেস্টারে। বাংলাদেশ সময় রাত পৌণে দু’টায় শুরু হবে খেলা। আর্জেন্টিনার কোচ সাম্পাওলি এখনো দলের সেরা একাদশ ঠিক করতে ব্যস্ত। ইনজুরির কারণে ম্যানসিটি ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরোর খেলা অনিশ্চিত। অন্যদিকে ১৯৫৮ সালের এই প্রথম বিশ্বকাপের আসরে নেই চারবারের চ্যাম্পিয়ন ইতালি।

জার্মানিতে রাত পৌণে দুইটায় হেভিওয়েট ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির মখোমুখি হবে স্পেন। ব্রাজিলে শিরোপা জয় করা জার্মান দলের বেশিরভাগই থাকবেন না রাশিয়ায়। অন্যদিকে ২০১০ সালের স্পেন যে আগের ফর্মে নেই, তা ব্রাজিল বিশ্বকাপ ও ইউরোতে দেখেছে বিশ্ব।

সুইজারল্যান্ডে মুখোমুখি হবে পর্তুগাল-মিসর, প্যারিসে কোচ দিদিয়ের দেশমের ফ্রান্সের প্রতিপক্ষ কলম্বিয়া, ইংল্যান্ড খেলবে রাশিয়ায় খেলার যোগ্যতা হারানো নেদারল্যান্ডসের বিপক্ষে।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment