মোহনা সংবাদ

দেশের উন্নয়ন ধরে রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

By Mohona

March 22, 2018

দেশের উন্নয়ন ও অর্জন ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়া উপলক্ষে সোনার বাংলা সোপান শীর্ষক দু’দিনের অনুষ্ঠানমালা উদ্বোধনকালে এ আহবান জানান তিনি। জনগণের জন্যই তার রাজনীতি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মর্যাদা নিয়ে বিশ্ব দরবারে সবাইকে মাথা উঁচু করে চলতে হবে।

বিশ্বব্যাংকের কাছ থেকে ২০১৫ সালে নিম্নমধ্য আয়ের দেশের স্বীকৃতি পায় বাংলাদেশ। এর তিন বছরের মধ্যে মাথাপিছু আয়, মানবসম্পদ উন্নয়ন ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচকে জাতিসংঘের শর্ত পূরণ করে স্বীকৃতি পেলো উন্নয়নশীল দেশের।

এ স্বীকৃতি উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই উন্নয়নশীল দেশের সুপারিশপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন অর্থমন্ত্রী। এরপর স্মারক ডাক টিকিট ও ৭০ টাকার স্মারক নোটের মোড়ক উন্মোচন করেন সরকার প্রধান।

এ সময়, দেশের এই অর্জনে রাষ্ট্রপতিসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। জাতিসংঘ, বিশ্বব্যাংক, এডিবিসহ বিভিন্ন উন্নয়ন সংস্থা শুভেচ্ছা জানায় বাংলাদেশকে।

প্রধান অতিথির বক্তব্যে, আন্তরিকতার সঙ্গে সবার সহযোগিতায় দেশকে এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি দেন বঙ্গবন্ধু কন্যা। তৃণমূলকে গুরুত্ব দিয়ে সুষম উন্নয়ন ও সরকারের ধারাবাহিকতা রক্ষার কথা বলেন তিনি।

পরে দেশের উন্নয়নচিত্র তুলে ধরে মনোজ্ঞ গীতিনাট্য উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

পেঅফ