বঙ্গবন্ধুর জন্মদিনে উন্নয়নশীল দেশের স্বীকৃতি জাতির জন্য বড় অর্জন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশুদিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সন্তানরা যাতে বিপথগামী না হয় সেদিকে নজর দিতে অভিভাবকদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিতে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় সভাপতি হিসেবে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

পরে জাতির জনকের আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় মোনাজাত করা হয়। পরে প্রধানমন্ত্রী যোগ দেন জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে। শিশুদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।

মেধা বিকাশে মনোযোগ দিয়ে পড়ালেখার পাশাপাশি মাদক ও সন্ত্রাস থেকে দূরে থাকতে নতুন প্রজন্মের প্রতি আহবান জানান সরকার প্রধান।

অনুষ্ঠানে শেখ রাসেল স্মারক ডাকটিকিট অবমুক্ত ও শেখ রাসেলের নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার  বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরআগে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment