লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. জাফর ইকবাল শঙ্কামুক্ত।  তবে পুরোপুরি সুস্থ হতে আরো কয়েকদিন সময় লাগবে। সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের কনসালটেন্ট সার্জন মেজর জেনারেল মুন্সী মুজিবর রহমান। এদিকে, শনিবারের ওই অনুষ্ঠানস্থলে নিরাপত্তার কোন ত্রুটি ছিল না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দুর্বৃত্তের হামলায় আহত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জাফর ইকবালকে শনিবার রাতেই আনা হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে। ৫ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা শুরু হয় তার।

সিএমএইচের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে জাফর ইকবালের শারীরিক অবস্থা সম্পর্কে তুলে ধরা হয়। মেজর জেনারেল মুন্সী মুজিবর রহমান, কনসালটেন্ট সার্জন, সিএমএইচ।

কথা বলেন ডক্টর জাফর ইকবালের স্ত্রী জেসমিন হকও। চিকিৎসায় সন্তোষ জানিয়ে স্বামীর আরোগ্য লাভে দেশবাসীর কাছে দোয়া চান তিনি।

এদিকে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে শনিবারের ওই অনুষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা ছিল দাবি করে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

হামলার ঘটনায় সিলেটের জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এছাড়া হামলাকারীর বাড়িতে তল্লাশির পাশাপাশি দুই আত্নীয়কে আটক করেছে পুলিশ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment